GoomZoom
Nonstop Entertainment

বিতর্কে ছ’মাসের শিশুর ভাইরাল ভিডিও, এমনটা কি করে করলেন মা বাবা

বর্তমানে সোশ্যাল মিডিয়ার দৌলতে এমন অনেক ভিডিও বা ছবি ভাইরাল হয় যা মানুষকে আনন্দ দেয়। মানসিক চাপে থাকুন বা কাজের মধ্যে ব্যস্ত, এইসব ভাইরাল হওয়া ছবি বা ভিডিও আপনার মন ভালো করতে বাধ্য। তবে অনেক সময় অনেক ভাইরাল হওয়া ভিডিও বা ছবি নিয়ে আপত্তিও দেখায় মানুষ। প্রচুর নেতিবাচক কথাও কানে আসে। সম্প্রতি এরকমই একটি ছ’মাসের শিশুর ভিডিও ভাইরাল হওয়ার পর সোশ্যাল মিডিয়ায় বিতর্কের সৃষ্টি হয়েছে।

ভিডিওর উৎসস্থল আমেরিকার উটার পাওয়ার লেক। ভিডিওতে দেখা যাচ্ছে একটি ছোট্ট শিশু জলে স্কিইং করছে। শিশুটির বয়স ছ’মাস পূর্ণ হওয়ার উপলক্ষেই তার মা-বাবা তাকে লেকে নিয়ে গিয়েছিলেন। তারপর সেই লেকের জলেই স্কিইং করানো হয়েছে শিশুটিকে। ভিডিওটি শেয়ার করেছেন তার মা-বাবা ক্যাসে ও মিন্ডি হামফ্রে। তাদের ইনস্টগ্রাম প্রোফাইল থেকে শেয়ার হয়েছে ভিডিওটি।

ভিডিওটি দেখলেই বোঝা যায়, ছোট্ট শিশুটি আদপে কি করছে সে সম্পর্কে তার কোনও ধারণা নেই। অবশ্য অতটুকু শিশুর কাছ থেকে তা আশা করাও ভুল। তার চোখে-মুখে কোনওরকম উত্তেজনাও ধরা পড়েনি। ভিডিওতে দেখা গেছে, শিশুটিকে কাঠের পাটাতনের উপর দাঁড় করিয়ে রাখা হয়েছে, পাশের নৌকায় রয়েছে তার বাবা। কাঠের পাটাতন ধরে শিশুটি তীব্র গতিতে এগিয়ে যাচ্ছে জলের মাঝখান দিয়ে।

ভিডিওটি শেয়ার করার পরই অনেকেই শিশুটির মা-বাবার উদ্দেশ্যে নানানরকমের নেতিবাচক কথা বলেছেন। অনেকেরই মতে, এতো ছোটো শিশুকে দিয়ে এরকম বিপজ্জনক কাজ করানো মোটেই উচিত হয়নি। শুধুমাত্র ভাইরাল হওয়ার জন্য বা নিজেদের আনন্দের খাতিরে শিশুটিকে এভাবে ব্যবহার করা ঠিক নয়। অবশ্য কেউ কেউ আবার শিশুটির মা-বাবার পক্ষ নিয়েও কথা বলেছেন। তাদের মতে, শিশুটির নিরাপত্তার দিকটা মাথায় রেখেই নিশ্চয় এরকম কোনও কাজ করা হয়েছে।

Comments
Loading...
error: Content is protected !!