GoomZoom
Nonstop Entertainment

রথ না, এই বছর এসি গাড়িতে চেপে মাসির বাড়ি যাবেন জগন্নাথদেব!

কলকাতা শহরের অন্যতম জনপ্রিয় দর্শনীয় স্থান কলকাতার ইসকন মন্দির। বহু ভক্ত এখানে আসেন , ভগবান দর্শন করেন। কিন্তু করোনা পরিস্থিতির জেরে এবছরে রথের আনন্দ একটু হলেও ফিকে। প্রতিবছর যে বিপুল জনসমাগম ঘটে সেটা এবারে হচ্ছে না বরং ভার্চুয়াল মাধ্যমেই দর্শন করতে হবে জগন্নাথকে। তবে রথের দড়ি টানবে কে? চিন্তার অবসান বরং অভিনব উদ্যোগ নিল কলকাতা ইসকন কর্তৃপক্ষ।

রথের চাকার পরিবর্তে এসি গাড়িতে মাসির বাড়ি রওনা দেবেন জগন্নাথ, বলরাম, সুভদ্রা। সমগ্র বিষয়টি তত্ত্বাবধানে থাকছে কলকাতা পুলিশ কর্তৃপক্ষ। তাদের পাইলট কার এসকর্টের দায়িত্বে থাকছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবছরও ভোগ পাঠাবেন।

ভোগারতির পরেই গাড়িতে চেপে যাবেন তিন ভাইবোন। ব্রিগেডের মাঠে অনুষ্ঠান এবারও হচ্ছে না। ২ বছর পর নিজের বাড়ি অর্থাৎ অ্যালবার্ট রোডের বাড়ি থেকে গুরুসদয় রোডে মাসির বাড়ি যাবেন তিনি। উল্টো রথ অবধি ওখানেই চলবে পুজো। মন্দির সূত্রের খবর করোনা সংক্রান্ত বিধি নিষেধ মেনে দর্শন করা যাবে। দর্শনের সময় বিকেল ৪টে থেকে রাত ৮টা পর্যন্ত।

কলকাতা শহরের বুকে ঐতিহ্যের রথ যাত্রা শুরু হয় ইসকন মন্দিরের রথের রশিতে টান দিয়ে। দেশ বিদেশের বহু ভক্ত প্রভুর দর্শনে আসতেন।

কিন্তু করোনা পরিস্থিতির জেরে সব কিছুই বদলে গেছে। দু বছর ধরে বন্ধ সমস্ত ধর্মীয় অনুষ্ঠান। আর তাই এবছর ও ভার্চুয়ালি মানুষ দর্শন করুক, অনুরোধ মন্দির কর্তৃপক্ষের।

Comments
Loading...