GoomZoom
Nonstop Entertainment

করোনায় মুখে স্বাদ নেই, বিরিয়ানির গন্ধ পাচ্ছেন না? আপনার জন্য রইল সুখবর!

বিরিয়ানি খেতে আপনি প্রচন্ড ভালোবাসেন অথচ করোনা আক্রান্ত হওয়ার পর সামনের পাড়ার দোকানের বিরিয়ানির গন্ধ আর নাকেই আসছে না। সন্ধ্যাবেলা পুষ্টিকর খাবার হিসাবে এক বাটি ছোলা মাখা নিয়ে বসলেও বুঝতে পারছেন না কী খাচ্ছেন। তবে আপনার জন্য রইল একটি সুখবর।

করোনার প্রাথমিক লক্ষণ হলো স্বাদ এবং গন্ধ পুরোপুরি চলে যাওয়া।অর্থাৎ আপনি যদি আপনার নাকের সামনে পারফিউম স্প্রে করেন শুধুমাত্র ঝাঁজ পাবেন কোন গন্ধ পাবেন না। আপনি হয়তো বিরিয়ানি খাচ্ছেন কিন্তু এর কোনো রকম স্বাদ পাবেন না।

ঘটনাগুলো অত্যন্ত দুঃখের হলেও এর বদলে একটা ভালো অভ্যাস কিন্তু গড়ে উঠছে। ধরুন আপনি ফাস্টফুড খেতে খুব ভালোবাসতেন। এগ রোল মোগলাই চাউমিন আপনার নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ছিল। প্রতি সপ্তাহে দু’দিন বিরিয়ানি তো রাতে অবশ্যই খেতেন।

কিন্তু আপনি যদি করোনা আক্রান্ত হন এবং আপনার স্বাদ-গন্ধ একেবারে চলে যায় তাহলে আপনার ফাস্টফুড খাওয়ার ইচ্ছা একদমই চলে যাচ্ছে।যতই মনে মনে ভাবুন না কেন সেরে উঠলেই খাব কিন্তু টানা ১৪-১৫ দিন যখন পুষ্টিকর খাবার খেয়ে আপনি সুস্থ হয়ে উঠছেন তখন আর ফাস্টফুড যেন ছুঁয়ে দেখতে ইচ্ছা করছে না। এর ফলে কিন্তু আপনার শরীর আগের থেকে অনেক সুস্থ এবং ঝরঝরে থাকবে।

নিজের সুস্বাস্থ্যকর অবস্থাটা নিজেই বুঝতে পারছেন।তাই চাইলেও যেন আর দু তিন প্লেট বিরিয়ানি একসঙ্গে খেয়ে নেওয়ার সে অভ্যাসটা আর ফিরিয়ে নেওয়ার ইচ্ছা নেই। এই স্বাদ গন্ধ চলে যাওয়াটাকে সাময়িকভাবে খারাপ লাগলো পরবর্তীকালে দেখবেন শাপে বর হয়েছে। সুস্থ হয়ে ওঠার পর আপনি পুষ্টিকর এবং সুষম খাদ্য খেয়ে একদম ফিট রয়েছেন।

Comments
Loading...
error: Content is protected !!