GoomZoom
Nonstop Entertainment

করোনার তৃতীয় ওয়েভ আসবেই! শিকার হবে শিশুরাই

দেশে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে। ইতিমধ্যেই বেসামাল গোটা ভারত কিন্তু তার মধ্যেই আশঙ্কার বাণী শোনালেন বিশেষজ্ঞরা। গোটা বিশ্ব জুড়ে যেমন করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়েছে সেরকম ভারতেও কিন্তু অচিরেই সেটাই হবে আর তার সব থেকে বেশি শিকার হবে শিশুরা!

বর্তমানে ভারতে করোনা নিয়ে সবথেকে বেশি উদ্বেগে রয়েছে মহারাষ্ট্র। পাবলিক হেলথ ডিপার্টমেন্টের দেওয়া তথ্য জানাচ্ছে, মহারাষ্ট্রে কোভিডের দ্বিতীয় ডেউয়ে আক্রান্তের দুই-তৃতীয়াংশেরই বয়স ৫০-এর নীচে। ৩১ থেকে ৪০ বয়সীদের মধ্যে সংখ্যাটা সর্বোচ্চ। ২২.০৯ শতাংশ। ৪১ থেকে ৫০ ও ২১ থেকে ৩০ বছর বয়সীদের মধ্যে যা যথাক্রমে ১৮.১৫ ও ১৭.৫১ শতাশ। আর সদ্যজাত থেকে ১০ বছর বয়সী ও ১০ থেকে ২০ বছর বয়সীদের মধ্যে সংক্রমণের হার যথাক্রমে ৩.০৪ ও ৬.৮০ শতাংশ। আর সদ্যোজাত এবং বাচ্চাদের মধ্যে করোনার এই বাড়বাড়ন্ত এই আশঙ্কায় ফেলে দিয়েছে মহারাষ্ট্রের চিকিৎসকদের।

জানা যাচ্ছে, একদম শিশু বয়সে করোনায় আক্রান্ত হলে পরবর্তীকালে তাদের মধ্যে যে দীর্ঘস্থায়ী বিভিন্ন উপসর্গ দেখা যাচ্ছে তা তাদের স্বাস্থ্যের পক্ষে বেশ জটিল হয়ে যাচ্ছে। চিকিৎসকদের অত্যন্ত সাবধানী হয়ে তাদের ওষুধ দিতে হচ্ছে যাতে শিশুরা সম্পূর্ণ সুস্থ হয়ে পরবর্তীকালে বাঁচতে পারে।

করোনা একদম বাচ্চাদেরও ছাড়ছে না। করোনার কারণে ছোট্ট শিশুদেরও শ্বাসকষ্ট হচ্ছে যা ভবিষ্যতের জন্য ভয়ঙ্কর ইঙ্গিত। তাই এখন থেকেই আগাম সতর্কতা অবলম্বন করছে মহারাষ্ট্র সরকার। যাতে কোনোভাবেই করোনার তৃতীয় ঢেউ রাজ্যে আছড়ে পড়ে সেজন্যেই সদা সচেষ্ট উদ্ধব ঠাকরে সরকার।

Comments
Loading...
error: Content is protected !!