GoomZoom
Nonstop Entertainment

“আর ৫০ দিন বাকি, দেশে আছড়ে পড়বেই করোনার তৃতীয় ঢেউ”, আশঙ্কাবাণী শোনালেন AIIMS ডিরেক্টর!

করোনার প্রকোপে নাভিশ্বাস উঠেছে গোটা বিশ্ববাসীর। খুদে এই ভাইরাস ক্রমাগত নিজের জিন পাল্টাচ্ছে যার ফলে কোন রকম প্রতিরোধ ব্যবস্থাই কাজ করছে না। ডেল্টা, গামা পেরিয়ে এখন ল্যামডা প্রজাতির করোনাভাইরাস চলে এসেছে বিশ্বে।

আর এর মধ্যেই ভয়ানক ভবিষ্যৎ বার্তা করলেন দিল্লির AIIMS-এর ডিরেক্টর ডঃ রণদীপ গুলেরিয়া। তিনি সম্প্রতি জানিয়েছেন যে যেভাবে মানুষ অসচেতন হয়ে রয়েছে করোনা নিয়ে তাতে দেশে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়া শুধু মাত্র সময়ের অপেক্ষা।

আর হয়তো হাতে রয়েছে মাত্র ৬ থেকে ৮ সপ্তাহ, তার মধ্যেই দেশে আছে পড়বে করোনার তৃতীয় ঢেউ এমনটাই আশঙ্কা করছেন ডঃ রণদীপ। এর কারণ হিসাবে তিনি মানুষের অসচেতন মনোভাবকেই দায়ী করেছেন।

দুমাস আগে দেশে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই তড়িঘড়ি লকডাউন ডেকেছিল বিভিন্ন রাজ্য। ধীরে ধীরে আনলক পর্ব শুরু হয়েছে এবং তার পরেও মানুষের মধ্যে এখনো করোনা নিয়ে গণসচেতনতা দেখা যাচ্ছে না।

অনেকেই এখনও মাস্ক পরছেন না, জমায়েত করছেন দূরত্ব বিধি অস্বীকার করে।

এমতাবস্থায় দেশে করোনার তৃতীয় ঢেউ চলে আসা কোনো অস্বাভাবিক ব্যাপার নয় বলে জানিয়েছেন ডঃ রণদীপ।তৃতীয় ঢেউয়ের ক্ষতির হাত থেকে বাঁচতে এখন দ্রুতহারে গণ টিকাকরণ ছাড়া আর কোন উপায় নেই বলে দাবি করেছেন তিনি।

তবে এত বড় দেশে এত জনসংখ্যাকে টিকাকরণ করানো বেশ চাপের ব্যাপার বলে মেনে নিয়েছেন তিনি।

Comments
Loading...
error: Content is protected !!