GoomZoom
Nonstop Entertainment

পেটের দায়, প্রসেনজিতের সঙ্গে একসম করেছেন অভিনয়, আজ লকডাউনে করছেন মাছ বিক্রি!

গত বছর ভারতে করোনা ভাইরাসের প্রথম ঢেউ আছড়ে পড়েছিল। বহু মানুষ তাতে আক্রান্ত হয়েছিলেন। আবার বহু মানুষ তাদের প্রিয়জনকে হারিয়েছিলেন। এই রেশ এখনও কাটেনি। মানুষের জীবন-জীবিকার মধ্যেও বহু পরিবর্তন এনেছে এই ভাইরাস। তারই মধ্যে একজন হলেন শ্রীকান্ত মান্না।

লকডাউনে বহু মানুষ তাদের পেশা বদল করেছেন। তাদের কাছে টাকা রোজগারটাই মূল কথা নয়। নিজের সাথে সাথে সংসার চালানোর কথা ভেবেই তারা অন্য পেশায় যুক্ত হয়েছেন। সেই পেশার আগা-গোড়া না জানলেও সেটি করেই বর্তমানে তাদের সন্তুষ্ট থাকতে হচ্ছে।

টলি পাড়ার একজন অভিনেতা হলেন শ্রীকান্ত মান্না। দীর্ঘ ২৫ বছর ধরে তিনি অভিনয় জগতের সাথে যুক্ত। টলিউডের বহু বিখ্যাত নায়কদের সাথে সহ অভিনেতার কাজ। করেছেন বহু থিয়েটার এবং সিনেমা। অভিনয়কে পেশা হিসেবে নয়, ভালোবাসা থেকে কাজ করে গেছেন এতদিন। কিন্তু লকডাউনের জেরে গত বছর থেকে এবছর বহুদিন হল বন্ধ অভিনয় জগতের কাজ।

কিন্তু তাতে কী? তার কাছে কোনও কাজই ছোটো নয়। তাই তিনি মাছ বিক্রি করে সংসার চালাচ্ছেন। দুমুঠো অন্ন সংস্থানের তাগিদে তার ভালোবাসা অভিনয়ের মধ্যে সীমাবদ্ধ থাকলেও, পেশা হিসেবে নতুন দিক বেছে নিয়েছেন তিনি। প্রতিদিন নিয়ম করে ভোর ৫ টা থেকে দুপুর ১২ টা বা ১ টা পর্যন্ত মাছ বিক্রি করেন। সেই টাকাতেই চালান সংসার।

তবে কখনই ভেঙে পড়েননি শ্রীকান্ত বাবু। তিনি বলেন একদিন এই খারাপ সময় নিশ্চয়ই কেটে যাবে। আবার অভিনয়ের ডাক পেলে সেখানে ফিরবেন। আরও বলেন, ‘যদি আমায় অভিনয়ের জন্য জন্য মাছ বিক্রি করতে হত! তখন তো আর না বলতে পারতাম না তাহলে আজ কেন পারব না?‘

এপ্রসঙ্গে অভিনেত্রী শ্রীলেখা মিত্র সোশ্যাল মিডিয়ায় শ্রীকান্ত বাবুকে কুর্নিশ জানিয়ে বলেন, ‘কোনও কাজই ছোটো নয় ঠিক… তবু প্রশ্ন কিছু থেকেই যায়… আর হ্যাঁ প্লিজ আহা উহু করবেন না, দানের বা ভাতার টাকায় চলছেন না পরিশ্রম করে নিজের সংসার চালাচ্ছেন এই শিল্পী।‘

Comments
Loading...
error: Content is protected !!