GoomZoom
Nonstop Entertainment

এ যে একেবারে সত্যজিৎ রায়! অনীক দত্তের অপরাজিত সিনেমায় জিতু কমলের লুক দেখে চমকে উঠলেন নেটিজেনরা

সম্প্রতি সত্যজিৎ রায়ের জীবন নিয়ে সিনেমা তৈরির কথা আগেই জানিয়েছিলেন পরিচালক অনীক দত্ত, এবার সোশ্যাল মিডিয়া থেকে তার ফাস্ট লুক প্রকাশ্যে এলো। সত্যজিৎ রায় চরিত্রে অভিনয় করছেন জিতু কোমল। তার লুক প্রকাশ্যে আসার পরেই রীতিমত শোরগোল পড়ে গেছে সোশ্যাল মিডিয়া জুড়ে। সিনেমায় বিজয়া রায়ের ভূমিকায় দেখা যাবে সায়নী ঘোষকে। সত্যজিৎ রায়ের অন্যতম সিনেমা পথের পাঁচালী তৈরির অনেক অজানা তথ্য উঠে আসবে সিনেমার মধ্যে দিয়ে।

যদিও চরিত্রে নাম বদল এসেছে।জিতু কোমল অভিনীত চরিত্রের নাম অপরাজিত রায়।সত্যজিতের তৈরি ‘অপু ট্রিলজি’-র দ্বিতীয় ছবি ‘অপরাজিত’-র সঙ্গে ফিরদৌসুল হাসান-এর প্রযোজনায় এই ছবির নাম একই হলেও প্রধান গল্প সম্পূর্ন আলাদা। সম্প্রতি সোশ্যাল মিডিয়া থেকে জিতু কোমলের সাদা কালো সত্যজিৎ রায়ের লুকের ছবি ভাইরাল হয় সোশ্যাল মিডিয়া য়। আর এই ছবি প্রকাশ্যে আসার পর রীতিমত উত্তেজিত সকলেই। যুবক বয়সের মানিক বাবুর সাথে কোনো পার্থক্য খুঁজে পাচ্ছেন না সত্যজিৎ অনুরাগীরা।

ফার্স্ট লুক দেখে আনন্দিত জিতু নিজেও।নিজের ফাস্ট লুক রেডি করার পরেই এক বন্ধুকে ছবি দেখান অভিনেতা। জিতুর কথায় “সে ধরেই নিয়েছিল এ ছবি সত্যজিতের। শেষমেশ হাত থেকে ফোন কেড়ে নিয়ে ভালো করে দেখে তবে বিশ্বাস করেছিল!”তবে অবিকল এই সত্যজিতের লুক নিয়ে ধন্যবাদ জানিয়েছেন পরিচালক অনীক দত্ত এবং মেক আপ আর্টিস্ট সোমনাথ কুন্ডু কে।

নিজের সিনেমা নিয়ে অনীক দত্ত জানান এই সিনেমা এক অর্থে ইন্সপিরেশনাল হতে চলেছে।পাশাপাশি তিনি আরো জানান জিতুর মেক আপের ক্ষেত্রে সামান্য প্রস্থেটিক্সের সাহায্য নিয়ে মেকআপ সোমনাথ কুণ্ডু যা কাণ্ড করেছেন তা এককথায় অভূতপূর্ব। শুধুমাত্র গালে ও থুতনিতে প্রস্থেটিক্সের সাহায্য নেওয়া হয়েছে।

তবে শুধুমাত্র মেক আপ না,সত্যজিতের ম্যানারিজ়ম, ভাবভঙ্গি ফুটিয়ে তোলার ক্ষেত্রে জিতুকে কৃতিত্ব দিয়েছেন পরিচালক অনিক দত্ত।যেভাবে সত্যজিৎ রায় সিগারেট ধরতেন, সিগারেটে টান দিতেন সবটাই পর্দায় ফুটিয়ে তুলেছেন তিনি। পরিচালকের কথায় ‘ও যেহেতু মূলত সিরিয়ালের, তাই বড়পর্দায় দর্শক ওঁকে নতুনভাবে দেখবে। এটা খানিকটা বাড়তি সুবিধে তো বটেই!’

সূত্রের খবর, বীরভূম অঞ্চলে শুটিং হয়েছে। পরবর্তী শুটিং হবে নন্দন এবং শিশির মঞ্চে। ইতিমধ্যেই দর্শকরা প্রস্তুত নতুন লুকে দেখার জন্য।

Comments
Loading...