GoomZoom
Nonstop Entertainment

‘আর অভিনয় করব না’, অভিনয় ছেড়ে দেওয়ার কথা ঘোষণা করলেন অনির্বাণ, কিন্তু হঠাৎ কেন এই সিদ্ধান্ত?

মুক্তি পেয়েছে অনির্বাণ ভট্টাচার্য পরিচালিত ওয়েব সিরিজ ‘মন্দার’-এর ট্রেলার। সম্পূর্ণ সিরিজটি মুক্তি পাবে আগামী ১৯শে নভেম্বর। দেখা যাবে হইচই প্ল্যাটফর্মে। শেক্সপিয়ারের ‘ম্যাকবেথ’ থেকে অনুপ্রাণিত হয়ে এই ওয়েব সিরিজ তৈরি হয়েছে। গল্পের প্রেক্ষাপট গেইলপুর। তবে এসবের মাঝেই অনির্বাণ ঘোষণা করে দিলেন যে তিনি নাকি আর অভিনয় করবেন না।

ঠিক কী হয়েছে?
‘মন্দার’-এর আনুষ্ঠানিক ট্রেলার লঞ্চ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘মন্দার’ টিমের প্রত্যেকেই। দীর্ঘদিন ধরেই অনির্বাণের ইচ্ছে যে তিনি পরিচালনা করবেন। ট্রেলার লঞ্চের দিন অনির্বাণ জানান, মহেন্দ্র সোনির জন্যে তাঁর এই ইচ্ছেপূরণ হয়েছে। তবে অভিনেতা অনির্বাণকে এতদিন দর্শক দেখেছেন পছন্দ করেছেন। ডিরেক্টর হিসেবে প্রথম কাজ অনির্বাণের।

‘মন্দার’ করার পর নিজের এক উপলব্ধির কথাও এদিন জানান অনির্বাণ। তাঁর কথায়, কখনও অভিনেতা ও পরিচালকের দায়িত্ব আর এক সঙ্গে কাঁধে নেবেন না। এই সিরিজে এক পুলিশ অফিসারের চরিত্রে দেখা যাবে অভিনেতাকে।

মন্দারের কাজ শেষ করার পর একথা অনির্বাণ অকপটে স্বীকার করেন যে, আর কোনও দিন পরিচালনা ও অভিনয়ের কাজ একসঙ্গে করবেন না। অনির্বাণ বলেন, “আসলে পরিচালকের মাথায় অনেক কিছু চিন্তা থাকে একসঙ্গে অনেকগুলো দিকে নজর রাখতে হয়”। আর এই কারণেই এই দুটো কাজ একসঙ্গে করতে চান না অনির্বাণ।

এই সিরিজের ট্রেলারের প্রথমেই শোনা যায়, ”কালের কোলে কপাল ফেরে, কেউ রাজা, কেউ রাজার বাপ’। এরপর ধীরে ধীরে ঘনীভূত হতে থাকে রহস্য। গেইলপুরের মাটিতে লোভ, হিংসা, যৌনতা, ক্ষমতার লড়াইকে তুলে ধরা হয়েছে। শেক্সপিয়ারের ‘ম্যাকবেথ’ নিয়ে এর আগে বলিউড থেকে থিয়েটার, অনেক কিংবদন্তি শিল্পীরা কাজ করেছেন। এর মধ্যে উল্লেখযোগ্য হল বিশাল ভারদ্বাজের ‘মকবুল’।

অনির্বাণের ‘মন্দার’ সিরিজে লেডি ম্যাকবেথের চরিত্রে দেখা যাবে সোহিনী সরকারকে। তাঁর চোখের চাউনি থেকে সংলাপ, সব ক্ষেত্রেই তিনি বুঝিয়ে দিয়েছেন যে লেডি ম্যাকবেথ হওয়ার জন্য তিনি কতটা যোগ্য। অন্যদিকে মন্দারের চরিত্রে দেখা যাবে দেবাশিস মণ্ডলকে। দীর্ঘদিন থিয়েটারের সঙ্গে যুক্ত ছিলেন তিনি।

Comments
Loading...