GoomZoom
Nonstop Entertainment

যে কোনো বায়োপিকে অভিনয় করতে চান না বিদ্যা বালান! কিন্তু কেন? অবাক হবেন জবাব শুনলে!

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা বালন। টলিউডেও বেশ সুনাম রয়েছে তাঁর। কিন্তু কিছু বিষয় নিয়ে তাঁর নিজস্ব চিন্তাধারা রয়েছে। অভিনেত্রী মনে করেন, বায়োপিক হলে যে তা, খুব অসাধারণ কিছু! তা নয়। তাঁর নিজস্ব ধারণার জেরেই প্রচুর বায়োপিকে অভিনয়ের প্রস্তাব নাকচ করেছেন তিনি।

এই মুহূর্তে প্রচুর বিশিষ্ট ব্যক্তিদের বায়োপিক বের হয়েছে। খেলোয়াড় থেকে তারকা প্রায় অনেকেরই বায়োপিক এখনো পর্যন্ত সামনে এসেছে। কিন্তু এইসব গুলির মধ্যে গুটিকয়েক ছাড়া কোনো ছবিতেই অংশ নিতে রাজি হননি অভিনেত্রী।

বরং যুক্তি সহ তিনি জানিয়েছেন, প্রতিটি বায়োপিক মানে তো আর অনুপ্রেরণামূলক, তা নয়। কিংবা টানটান ড্রামাটিক হবে, তা ভাবার কোনো কারণ নেই। সিনেম্যাটিক মালমশলাও সব বায়োপিকে ঠিকঠাক পরিমাণে থাকে না। পাশাপাশি অভিনেত্রী আরও জানিয়েছেন যে, প্রায় বেশিরভাগ বায়োপিকের গল্প বলার ধরন কম-বেশি সেই একই গণ্ডিতে বাঁধা। ফলে দর্শকও দেখতে দেখতে ক্লান্ত হয়ে পরবে, সেই ব্যাপারে নিশ্চিত অভিনেত্রী।

সম্প্রতি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে অভিনেত্রী বিদ্যা বালান জানিয়েছেন, অনেক সময়ই কোন বিশিষ্ট ব্যক্তির গল্প পড়তে ভালো লাগে। কিন্তু বায়োপিক হিসেবে পর্দায় তুলে ধরার সেই রসদ অনুপস্থিত থাকে তাতে। বিগত কয়েক বছরে বেশ অনেকগুলো বায়োপিক তৈরি হয়েছে। কিন্তু কিছু দর্শকেরা গ্রহণ করেছেন। আবার কিছু নয়। সেসব ছবির মধ্যে একটু অন্যরকম ব্যাপার রয়েছে। মূলত অভিনেত্রী বোঝাতে চেয়েছেন, শুধুমাত্র দারুণ অনুপ্রেরণামূলক গল্প কিংবা চিত্রনাট্য বক্স অফিসে সফল বায়োপিকের কেন্দ্রবিন্দু হতে পারে না।

তিনি বলেছেন, দর্শকদের সামনে কিভাবে তা পেশ করা হচ্ছে? মাথায় রাখতে হবে। ইতিমধ্যেই শুধুমাত্র দুটি বায়োপিকে মুখ্য ভূমিকায় দেখা গিয়েছে তাঁকে। একটি হল, ‘দ্য ডার্টি পিকচার’ এবং অপরটি ‘শকুন্তলা দেবী’। ওটিটি প্লাটফর্মে অ্যামাজন প্রাইম ভিডিওর ‘শেরনি’-তে অভিনয় করেছেন বিদ্যা বালন।

তবে নিজের চিন্তা ধারাকে প্রাধান্য দিয়েই বেছে বেছে বায়োপিকে কাজ করার অফার গ্রহণ করেছেন তিনি। অভিনেত্রী ‘শকুন্তলা দেবী’-র বায়োপিকে নিজের অভিনয় দিয়ে মন কেড়েছেন দর্শকদের। তবে এখনও বায়োপিক নিয়ে তাঁর ধারণা একই রয়েছে।

Comments
Loading...
error: Content is protected !!