GoomZoom
Nonstop Entertainment

পকেটসাশ্রয়ী স্মার্টফোন JioPhone Next-এর ঘোষণা মুকেশ আম্বানির, কবে হাতে পাবেন, জেনে নিন

অনেকদিন ধরেই এমন একটি জল্পনা দানা বাঁধছিল, এবার সেটাই সত্যি হল। আজ, বৃহস্পতিবার রিলায়েন্সের বার্ষিক সভায় নতুন স্মার্টফোন JioPhone Next এর ঘোষণা করলেন মুকেশ আম্বানি। গুগলের সহায়তায় তৈরি হয়েছে এই স্মার্টফোন।

জানা গিয়েছে, গুগলের অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমের অপটিমাইজড ভার্সন থাকবে এই স্মার্টফোনে। ভারতীয়দের কথা মাথায় রেখেই এই অপারেটিং সিস্টেমে কিছুটা বদল আনা হয়েছে বলে জানা গিয়েছে। এছাড়া এই ফোনে তো নানা অ্যাপ থাকছেই। দেশের সকলের কাছে যাতে 4G সুবিধা পৌঁছতে পারে, এই কারণেই এমন উদ্যোগ।

এই সভায় ভারচুয়ালি উপস্থিত ছিলেন গুগলের সিইও সুন্দর পিচাইও। এই ফোনের বিষয়ে তিনি বলেন, “এতে নতুন অ্যান্ড্রয়েডের বিভিন্ন আপডেট তো থাকছেই। সেই সঙ্গে এতে যোগ করা হয়েছে স্মার্ট ক্যামেরা ও ট্রান্সলেশনের সুবিধা। মূলত যাঁরা প্রথমবারের জন্য ইন্টারনেট ব্যবহার শুরু করছেন, তাঁদের কথা মাথায় রেখেই এটি তৈরী করা হয়েছে”।

দেশের অন্যতম সস্তা স্মার্টফোন হতে চলেছে JioPhone Next। তবে দামের বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায় নি। তবে আগামী সেপ্টেম্বরেই এই ফোন বাজারজাত হতে চলেছে বলে জানা গিয়েছে। এর পাশাপাশি এদিন মুকেশ আম্বানি এও জানান যে 5G স্মার্টফোন তৈরির বিষয়েও জিও কাজ করছে।

এই স্মার্টফোন ছাড়াও 5G-র বিষয়ে একসঙ্গে কাজ করতে পারে জিও ও গুগল ক্লাউড। জিও তার রিটেল ব্যবসা পরে গুগল ক্লাউডে স্থানান্তরিত করতে পারে, এমনটাও জানা যাচ্ছে।

Comments
Loading...
error: Content is protected !!